শিল্প মন্ত্রণালয় নিয়োগ ,পদ সংখ্যা ৪৩ জন

নং-৩৬.০০.০০০০.০৪৭.১১.০৫৭.১৮-২০০          তারিখঃ১৫.০৫.১৯ থ্রি

শিল্প মন্ত্রণালয় নিয়োগ:

                                     পদের নাম                                শিক্ষাগত যোগ্যতা
১. সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ১৪ জন বেতনঃ১১০০০- ২৬৫৯০/- স্নাতক বা সমমানের ডিগ্রী; সাঁটলিপি বাংলায় মিনিট এর সর্বনিন্ম গতি ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার মুদ্রাক্ষর নিম্নগতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ এবং বাংলায় ২৫ শব্দ; কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত এবং কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং সহ ই-মেইল ফ্যাক্স, পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
২. কম্পিউটার অপারেটর ৪ জন  বেতনঃ১১০০০- ২৬৫৯০/- বিজ্ঞান বিভাগের স্নাতক (সম্মান) বা স্নাতক ডিগ্রি কম্পিউটার মুদ্রাক্ষরিক প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজি ৩০ শব্দ।
৩. ক্যাশিয়ার একজন বেতনঃ ১০২০০ -২৯৬৮০/- বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি এবং কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং শব্দ কম্পিউটার পরিচালনায় দক্ষ ও অভিজ্ঞতা থাকতে হবে।
৪. অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক আটজন বেতন ঃ৯৩০০- ২২৪৯০/- উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ;কম্পিউটার মুদ্রাক্ষরিক গতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ এবং বাংলায় ২০ শব্দ কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং শব্দ ই-মেইল,ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।
৫. অফিস সহায়ক ১৬ জন বেতনঃ ৮২৫০-২০০১০/- মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস এস সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

 

যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ ক্রমিক নং ১-৩ পদের জন্য সকল জেলা। ৪ নং পদের জন্য ঢাকা, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ ,নারায়ণগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ , মাদারীপুর, রাজবাড়ী, কিশোরগঞ্জ, জামালপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি ফেনী লক্ষীপুর নোয়াখালী রাঙ্গামাটি জয়পুরহাট পাবনা সিরাজগঞ্জ নওগাঁ নাটোর চাঁপাইনবাবগঞ্জ দিনাজপুর গাইবান্ধা লালমনিরহাট নীলফামারী, ঠাকুরগাঁও, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, বাগেরহাট, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, মেহেরপুর, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ। ক্রমিক নং ৫ পদের জন্য ঢাকা, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী ,ফরিদপুর, মাদারীপুর, টাঙ্গাইল, শেরপুর, চট্টগ্রাম,কক্সবাজার ,ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর, রাঙামাটি, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, মাগুরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, বরগুনা ,পটুয়াখালী ও মৌলভীবাজার।এটিএম শারীরিক প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

(১) বয়স ৫/৬/২০১৯ খ্রি: তারিখে ১৮-৩০ বছর।ক্রমিক নং ১ ও ৪ পদে বিভাগীয় প্রার্থীদের ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাএবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য ৩২ বছর।

(২) চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

(৩) নিয়োগের ক্ষেত্রে সরকারি সকল বিধি-বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে।

(৪) মৌলিক পরীক্ষার সময় সকল সনদ পত্রের মূল কপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত Application form সহ সংশ্লিষ্ট সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসাবে সনদ এবং মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক প্রমাণ উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

আবেদন ফরম পূরণ সংক্রান্ত নিয়মাবলী বিস্তারিত জানার জন্য চোখ রাখতে হবে 

বাংলা প্রতিদিন সংবাদ পত্রে।

সূত্রঃবাংলা:প্রতিদিন ইং (পৃঃ৬)